নিজস্ব প্রতিনিধি: মিরপুরের সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠন ফিলানথ্রোপি পাইওনিয়ার্সের উদ্যোগে মিরপুর-১ এর সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে এ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

মিরপুর বুদ্ধিজীবী শহীদ মিনার এলাকায় ৫০ জন শিশুর হাতে শিক্ষা উপকরণ তুলে দেয় সংগঠনটি। এ সময় সুবিধাবঞ্চিত শিক্ষার্থীরা এই শিক্ষা উপকরণ পেয়ে খুশী হন।

শিক্ষা উপকরণ বিতরণের সময় সংগঠনের প্রতিষ্ঠাতা খাইরুল আলম ফেরদৌস বলেন, “আমাদের সকলের বাবা-মায়েদের একটিই প্রত্যাশা, শিক্ষার আলোর মাধ্যমে তার সন্তান অনেক দূর এগিয়ে যাবে। কিন্তু দারিদ্র্যের কারণে অনেকেরই এই স্বপ্ন অধরাই থেকে যায়। এ ক্ষেত্রে শিক্ষার আলো থেকে অনেকটাই পিছিয়ে মিরপুরের পথশিশুরা। আর তাদের শিক্ষা নিশ্চিত করতেই আমারা কাজ করে যাচ্ছি। তাদের শিক্ষা নিশ্চিত করতে এবং দক্ষ নাগরিক তৈরি করতে গড়ে তুলছি উম্মুক্ত বিদ্যাপীঠ।” তিনি শিশুদের উদ্দেশে বলেন, “তোমাদেরকে আগামী দিনে জাতির নেতৃত্বের জন্য নৈতিক দিক থেকে, সততার দিক থেকে, ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে হবে।“
বাংলাদেশে শিক্ষার মধ্য দিয়ে দারিদ্র্য দূর করা এবং জীবনমান উন্নত করতে প্রতিশ্রুতিবদ্ধ অলাভজনক উন্নয়ন সংস্থা ফিলানথ্রোপি পাইওনিয়ার্স। শিশুদের মধ্যে স্টেশনারি সামগ্রী বিতরণ করছে ফিলানথ্রোপি পাইওনিয়ার্স। মিরপুর বুদ্ধিজীবী শহীদ মিনার এলাকায় আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার মৌলিক উপকরণ সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে পেন্সিল, কলম, ইরেজার, শার্পনার, রংপেন্সিল, জ্যামিতি বক্স, চকলেট, ফাইলসহ আরও নানা সামগ্রী বিতরণ করা হয়। এসময় শিশুদের পড়ালেখার প্রতি উৎসাহিত করা হয়েছে এবং তাদেরকে বিভিন্ন বিষয় সম্পর্কে সচেতন করা হয়েছে।

সংগঠনের উপদেষ্টা রাফিদুর রহমান বলেন,”সমাজে এসব শিশুরা তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত। তাই সমাজের সর্বস্তরের মানুষের উচিত এ সকল সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়ানো। ফিলানথ্রোপি পাইওনিয়ার্সের উম্মুক্ত বিদ্যাপীঠ ২০৩৩ সালের মধ্যে ৭ হাজার পথশিশুকে দক্ষ করে তুলার লক্ষ স্থির করেছি।